চোখের দোষ
- মোঃশাওন পারভেজ ১৮-০৫-২০২৪

ভোর হতেই শুনি পাখিদের ডাক
শখের বিনন্দী বিলে নেমে আসে শীতের বুড়ি
অতিথি পাখির সাথে এসে সভায় জটলা বাধে জ্যান্ত কাউয়া…

রাতের তারকারাজি দেখি অনায়াসেই
দিবালকে দেখি পুবের সুরুজ
বৈকালিক অবগাহনে দেখি সুরমার ঢেউ

সাতরঙ্গা প্রজাপতির অন্তরালে আপন ভুবন খুজিঁ

নির্ঘূম রাতের সমীকরণে দর কষাকষি হয়;
যান্ত্রিকতার দাবানলে পুড়ে কাগজের এরোপ্লেইন,
রাতুলের হাতঘড়ি,
শখের নাটাই।।

নৈমিত্তিক ফটোগ্রাফিতে আঁকা হয় ভুঁতের আঁখি…

আমি দেখেও দেখি না আমার ভ্রাম্যমান ঋতুপঞ্জিকাকে…

চৈতালি;
আহারে মোর চৈতালি।।।।

……..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।