প্রেম পার্থক্য
- মোঃশাওন পারভেজ ১৮-০৫-২০২৪

প্রেম আর কতক্ষণের?
কুকুরও প্রেম করে ভাদ্রে
কুকুরী অনেকগুলো বাচ্চা বিয়োয় একসাথে,
প্রেমের সমাপ্তিতে চিৎমোচড়ে গড়াগড়ি বিড়ালিনীর
বিড়ালছানাগুলো বিড়ালিনীকে ঘিরে থাকে
বিড়াল কোথায়?
পশুর প্রেম সে তো জনসমক্ষে
মানুষও প্রেম করে, চুপেচাপে;

দায়িত্ব শুধুই কুকুরীর
বিড়ালিনীর
কিংবা নারীর,
সন্তান পালনে;

নরের প্রেম যখন শুধুই ডুবসাঁতারে ঠাকুর ডোবানোর নাম,
তখন মানুষ আর পশুর প্রেমের পার্থক্য কোথায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।