"নৈঃশব্দ্যের ভাঁজে ভাঁজে সেই চিঠি গুলো"
- আশরাফুল ইসলাম শিমুল ২০-০৫-২০২৪

"খেয়ালী হলুদ খামে কয়েকটা চিঠি লেখেছিলাম
বেখেয়ালী হাতে,
পাঠাবো পাঠাবো বলে শেষমেষ পাঠানো হয়ে উঠেনি।

চিঠিগুলো নিমিত্ত চিত্তে বিকশিত হয়েছিলো সযত্নে তুলে রাখা সুকেচে,
আর কিছু চিঠির বয়স ক্রমান্বয়ে বেড়ে উঠেছিলো ডাইরির পৃষ্ঠা ও পাতার ফাঁকে ফাঁকে।

সময়ের ভাঁজে ভাঁজে বদলে গেছে অনেকটা প্রহর
পেরিয়ে গেছে কয়েকটা যুগ,
বতর্মান দাড়িয়ে এক শতাব্দীতে,
আজ চিঠি গুলো কেমন আছে তাও জানিনা ,
নীল কাগজে সাঁজানো শব্দ গুলোর বয়স বার্ধক্য ছাড়িয়েছে,
হয়তো জেল পেনের কালো কালি ছড়িয়েছে পুরো পৃষ্ঠা ,
নীল আর হলুদ রঙটাও বদলে গিয়ে কালো কালিতে মিশে গেছে।

সে কথাটার বয়স বেড়ে ঠাঁই দাড়িয়ে আছে
এতকাল, এতোটা বছর, কতটা যুগ
সেটা না হয় ঠাঁই দাড়িয়ে থাকুক,বয়ে চলুক তার গন্তব্যে।

তোমার সাথে এই প্রথম দেখা
শৈশব ছেড়ে যখন এই যৌবনে পা দিয়েছি
জমে থাকা কথা গুলো হয়তো সব বলা হয়নি,
তবুও বলে ফেলেছি, শেষ শব্দ নিবৃত্ত করে।

ভালো থেক,
দেখা হবে হয়তো আবার কোন এক শেষ হেমন্তে।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।