নিরবতা ও মৃত্যু
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"হ্যাঙ্গারে ঝুলে আছে কয়েকটা জামা
পাশেই দাড়িয়ে আছে কয়েকটা নিরবতা
তার একটু পরেই আরেকটা দেয়াল
সেখানে একটা ছেলে পিট ঠেসে বসে আছে সন্ধ্যা বিধুর সন্নাসী ভবে,
ডিম লাইট টিপ টিপ জ্বলছে নীল আলোর আবেশে,
রুম ভর্তি নীরবতা,
ঝুলে থাকা জামা গুলো আর ডিমলাইট টাই কেবলী নীরবতার পাশ কাটিয়ে দৃষ্টি নিচ্ছে কেড়ে নীরবতার কাছে থেকে,
আবছায়ায় হাতছানির গল্প লিখে দিচ্ছে অজস্র অন্ধকার,
ফ্যাকাসে বিবর্ণ ধূসর অতীতের পিঠে চড়ে,
নিরবতা বাড়ছে, রাত বড় হচ্ছে,
বড় হচ্ছে দুঃখ গুলো, অপূর্ণতা গুলো।

কেবলীমাত্র কেবল বুকটাও নীরব হয়ে গেল,
স্পন্দনের সরগম হৃদপিণ্ডে ধবংসলীলায় ধুঁয়া হয়ে বেড়াচ্ছে
এখানে ওখানে,
শুধু কেবলী আমি মরে যাচ্ছি, দেয়ালে পিঠ লেগে যাচ্ছে,
আটকে যাচ্ছে নীরব অন্ধকারে,
শুধুই অন্ধকারে নিমজ্জিত হচ্ছি,
ঝুলে থাকা জামা গুলো অদৃশ্য হয়ে যাচ্ছে,
ডিমলাইটের নীল আলো গুলো সাদা হয়ে যাচ্ছে,
শুধু নিরবতা ও মৃত্যু নামক দংশনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।