বদলে যাবো !
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"প্রতিদিনই ভাবি বদলে যাবো
কিন্তুু সেই বদলে যাবার দিন
আমার কোনদিনই আসেনি ,
অপেক্ষায় আছি _জানিনা কতটা প্রতিক্ষা
কতটা বছর, কতটা বসন্ত, শ্রাবণ, ফাল্গুন গোধূলি,হেমন্ত,পার হয়ে বিভীষিকায় পথ হেঁটেছি,
তবুও বদলে যাবার নতুন কোন দিনের মুখ দেখিনি।।
আশে পাশে বাতাসের দোল খেয়ে
কতজনকে বদলে যেতে দেখেছি,
কতজন বদলে গেছে চোখের আড়ালে,
আমি শুধু চেয়ে দেখেছি,
আর ভেবেছি আমিও একদিন বদলে যাবো
তোমাদের মতো করে, তোমাদের শহরে।
আমার সেই বদলে যাবার দিন এখনো আসেনি
বনসাই বৃক্ষের মতো আমার বদলে যাওয়া
তার মতোই বেড়ে ওঠে আমার বদলে যাওয়া,
আমি বদলে যাই প্রতিদিন, প্রতিনিয়ত
বদলে আবার ফিরে আসি সেই বদলে যাওয়াতে,
তবুও ক্ষনে ক্ষনে স্বপ্ন দেখি আমিও
একদিন বদলে যাবো
তোমাদের শহরে তোমাদের মতো করে,
উচুঁ বৃক্ষের মতো শোভিত সুশীল বদলে যাওয়াতে। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।