তোমার খোঁজে
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

""সেদিন বিকেলের আগে দুপুর গড়িয়ে বিকেল ছুঁই ছুঁই ,
তোমার অপেক্ষায় গিলে খেয়ে ফেলেছিলাম কিছু রোদ ভয়ঙ্কর উষ্ণ তাপ,
তোমার মাঝি হতে ছেয়েছিলাম ওপারে তোমার গ্রাম সেখানে মোর তরী ভিড়াবো বলে ,
তুমিই তো একদিন বলেছিলে আবার বর্ষা আসলে
তুমি তরী নিয়ে আসো
আমি তোমার তরী বয়ে যাবো শাপলার খোঁজে,
সেদিন সূর্য ডুববে আমাদের বিলে গাংশালিকের নীড়ে ,
তোমার শরীরে ছিটিয়ে দিবো পানি নীল আকাশের নিচে
খল খল হাসিতে ডুবে যাবে সূর্য - নেবে আসবে সন্ধ্যা
তুমি আমার বাড়ির আঙ্গিনা পাড়াবে ।
আজ এসেছি তোমার বিলে তোমার ,তোমার খোঁজে ,তোমায় নিতে ,
কিন্তু তুমি যেন কোথায়,
কোন সাগরে তোমার বহমান পথ চলা ।
তোমার জল আমায় কাঁদায় ,
একটু প্রতিশোধে ।
ভালো থাকো নদী , ভালো থাকো বিল, জলের প্রাণের উল্লাসে ।
আমি বয়ে চলি তোমার জলে ,তোমার বুকে ,আমার তরী নিয়ে ।""

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।