সময়ের পরিবর্তনে-
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

তা হয়তো আজ ঝাপসা ঝাপসা,
সেই সময়টা খোসা বদলে ফেলে নতুন খোসায় জীবন্ত।

আজ সেই দিনের সকালের সাথে আমার তৃতীয় সাক্ষাৎকার,
একটু পরেই যখন দুপুর গড়িয়ে সব শিশির শুকিয়ে যাবে-
পড়ন্ত বিকেলে তখন আমাদের চতুর্থ বারের মতো সাক্ষাৎকার হবে,
কিন্তুু সংলাপ ঠাঁই দাড়িয়ে থাকবে আমাদের নৈসর্গিক স্মৃতিস্তম্ভে,
সেই গোধূলী সিদুঁর কপালে তোমায় বিদায় দিবে ,
পাষণ্ড সময়ের পরিবর্তনে-
কপালে লাল টিপ পড়ে
চোখে কাজলে শুভ্রতা
হাত ভর্তি রেশমী চুড়ি -
নীল বেনারসি মাটি ছুঁই ছুঁই
হালকা শীতে উষ্ণ সাদা চাদর জড়িয়ে
সেই গোধূলী সন্ধ্যায় আবার শিশিরের জন্ম হবে
তোমার মৃত কবরের বুকে সবুজ ঘাসে। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।