নিরবতা
- সিয়ামুল হায়াত সৈকত ১৭-০৫-২০২৪

ঘুম চলে যায়-এই চুপচাপ—
বয়সী মন পড়ে রয় খোলসের ঘরে
তুমি দেখলে?আনকোরা ভাঁজে নিস্পৃহ,
চোখ; অনন্ত মায়া পকেটের খামে!
সোডিয়াম আলো আজকাল বাড়িতেই রাখি
ল্যাম্পপোস্ট বিচিত্র এক বৃক্ষ হয়ে আছে।
আর সে এক কি অনুভূতি—
ফিরে আসি কতবার ভেবে, 'এই মিথ্যে তুই!'
খোলস পরে বেঁচে থাকি পিঠের আহ্বানে
ঘুমে-জেগে-ঘুমে—খুব চুপচাপ..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।