আমাকে যদি কেউ খোঁজে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

আমাকে যদি কেউ খোঁজে
তবে ঐ নিরব নিথর শক্ত পাথর
বাঁধা দিঘির পাড়ে যেও।
সবার চোখে বিঁষের ফোঁটা
হয়তো কেউ শক্ত বিঁষ পোক্ত করে
মনের ঘরে পুষে নিও।
আমাকে যদি কেউ খোঁজে
যেতে বলিও দূরের দূর্গম দূর্বল পথে
দেখতে পাবে আঁখি নদ।
কেউ আমার বন্ধু না হোক মন্দ মনে
চাইব না তা সুখের তরী দুঃখ ভরি
তুচ্ছ আমি তাও ঢেড় ভাগরে আপদ।
আমাকে যদি কেউ খোঁজে
ওই বন্ধুরা ছাড়া সবাই যেও
যারা মিষ্টি মুখে বিষ ঢেলেছে।
জলজেন্ত জলের কালো পানি
শুকায় আমার পাগল হৃিদয়ের হৃদ
ওতেও আমার সুখ মিলেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।