একটি অনুষ্ঠান
- নীললোহিত গৌতম ১৭-০৫-২০২৪

শুনেছি একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
শহরে খুব ঘটা করে একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে-
যে অনুষ্ঠানে আকাশের সব নক্ষত্ররা আমন্ত্রিত।
যে অনুষ্ঠানকে সাজানো হয়েছে শীতের বাহারি ফুল আর রামধনুর সাত রঙ দিয়ে।
মেঘ তার ভাসমান মঞ্চ।
সেই মঞ্চে দাঁড়িয়ে বত্তৃতা দেবেন অনেক জ্ঞানী-গুনী বিশিষ্ট মানুষ।
অনেক নতুন প্রতিভার কন্ঠে শোনা যাবে কবিতার আবৃত্তি।
তাদের কবিতা শুনে করতালিতে মুখরিত হবে আকাশ-বাতাস, উষ্ণ হবে হৃদয়-
এমন একটা অনুষ্ঠানের জন্য কত জন্ম যে অপেক্ষায় ছিলাম।
অবশেষে অনুষ্ঠানের দিন-ক্ষণ, স্থান নির্ধারিত হয়েছে।
১৫/০১/২০১৬, শুক্রবার, বিকেল ৪ ঘটিকা, বিশ্বসাহিত্য কেন্দ্র ঢাকা।
অনুষ্ঠানে উন্মোচিত হবে একটা কবিতাপত্র।
কবিতাপত্রের মাধ্যমে উন্মোচিত হবে কত কবি ও তাদের মনের কথা-
নিছকই কল্পনা নয়।
সে সব স্বপ্ন আর ভালোবাসার কথা যা বিশ্ব এর আগে কখনো শোনেনি।
তাদের মত করে কেউ ভাবেনি।
অনুষ্ঠানের মঞ্চ থেকে সূচনা হবে বিশ্বের আর এক নবজাগরণের?
এমন একটা অনুষ্ঠানে যোগ দিতে দলে-দলে মানুষ রওনা হয়েছে ভোরের আলো ফোটার আগেই-
যেন মুক্তিযুদ্ধের ডাক দিয়েছে কেউ।
সবাই যাবে, আমি যাবো না!
তুমি গিয়ে দেখে এসো অভূতপূর্ব সেই অনুষ্ঠানটি।
তুমি তার স্বাক্ষী থেকো।
একবার খুঁজে দেখো কবিতাপত্রটি হাতে পেলে সূচিপত্রে আমার নাম আছে কি না!
কি জানি বড় ভয় করে।
যদি এসব সত্যি না হয়।
যদি চোখ খুললেই দেখি আমি এতক্ষণ স্বপ্ন দেখছিলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।