নিমন্ত্রন
- নীললোহিত গৌতম ১৭-০৫-২০২৪

আমি চেয়েছিলাম তুমি একবার এসো।
কোন দায়িত্ব পালনে অথবা কর্তব্যের তাগিদে নয়,
তুমি আসবে কারণ আমি মন থেকে খুব চেয়েছিলাম।
তার জন্য নিজেকে সময় দিয়ে সাজার প্রয়োজন ছিলো না।
বিকেলের গোধূলি আলো তোমাকে যেমন সাজাবে-
সেই প্রকৃতির স্নিগ্ধ রূপে তুমি এসো।
তুমি এলে আমার দু-চোখ জুড়াতো।
তুমি এলে সন্ধ্যা হয়ে উঠতো সত্যি মধুর-
সঙ্গীতময়, কবিতাময়..
অনুষ্ঠান সফল হত তোমার উপস্থিতিতে।
কিন্তু তুমি আসনি।
হয়ত ইচ্ছে করেই আসনি।
যদি তোমাকে মাথার দিব্যি দিতাম,
অথবা পোস্টে পাঠাতাম একটা জমকালো নিমন্ত্রনপত্র-
তুমি আসতে?
মুখে অনেক রঙ মেখে,
হাতে দামী উপহার নিয়ে-
ঠোঁটে কৃত্রিম হাসি নিয়ে তুমি আসতে!
আমি কিন্তু তোমাকে এইভাবে আসার আমন্ত্রণ জানাই নি।
আমি চেয়েছিলাম তুমি একবার শুধু এসো।
সহজ প্রকৃতির মত এসো।
আমি মন থেকে চেয়েছিলাম
আমি ভালোবেসে চেয়েছিলাম
তাই হয়ত বুঝতেই পারোনি-
আমার এই চাওয়াটা ছিলো তোমার জন্য একটা নিমন্ত্রন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।