অসহায় একা একটা জীবনের কিছু প্রশ্ন
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

আমার এত দুঃখ কেন ?
আমার এত কষ্ট কেন ?
আমার বুকে জ্বালা কেন ?
আমার বক্ষ পাজর নষ্ট কেন ?
আমার জীবন পথভ্রষ্ট কেন ?
আমার দুচোখ অন্ধ কেন ?
আমার মনে সুখ নাই কেন ?
আমার মনে অসুখ কেন ?
আমার চাওয়া গুলো অপূর্ণ কেন ?
আমার পাওয়া হয় নাই কেন ?

কেন আমি এমন হলাম ?
কেন আমার এমন হলো ?
কেন আমার মন ভালো নাই ?
কেন আমার প্রেম হলো না ?
কেন আমার একেলা জীবন ?
কেন আমি সবার চোখে ঘৃণ্ণিত জন ?
কেন আমি বাউণ্ডুলে ছন্ন ছাড়া ?
কেন আমি কালো কাকের মত বর্ণ কালা ?
কেন আমি সঙ্গীহীন সঙ্গ ছাড়া ?
কেন আমার মনের ঘরে বীণার তারে সুর বাজে না ?
কেন আমায় কেউ আপন করে হৃদ মন্দিরে বুকে ধরে না ?
কেন কেউ আমার হাতটি ধরে নিজের ভেবে কাছে টানে না ?
কেন আজও আমায় কেউ মন মাজারে ভালবাসেনি, ভালোবাসে না ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।