নারী
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

শুদ্ধতা আর সৌন্দর্য মিলে
নারীদের দেহে ফুঁটে শুভ্রতা ফুল
গোলাপের মত সুন্দর পদ্মের পাঁপড়িতে
ভরা দেহ কূল ।

আমার নয়নে দেখেছি যত্নে
ভরে না তবুও মন প্রান
সুন্দর রমনী প্রকৃতির ধরণী
এই তো বিধাতার দান ।

ভ্রমরের গুঞ্জনে মত্ত লুন্ঠনে
পারে না সত্য সতত থাকতে
সত্যের আবরনে ঢাকা যে নারী
আলেয়ার পরশে থাকে সে সতী
আমি করি তারে পূঁজো নতি
যে পারে যৌবন ঢাকতে ।

কোরান হাদীছের পথে থাকে যে নারী
স্বর্গ তাহার যেন সুন্দর ধরণী
আমার চেনা সেই সতত রমনী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।