কালনাগিনী তুমি সর্বনাশ ।
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

কোথায় যাচ্ছো তুমি সখী আমাকে ছেড়ে, কার হৃদয় ভূমি ?
কার বক্ষে করবে নতুন করে নব প্রেমের চাষ ?
যেখানেই যাও তাল-বাহানা ধরে ছলচাতুরী
ছলনার ছলে তুমি করবে সব সর্বনাশ,
তুমি বেশ বেশ ! সাবাশ ! সাবাশ ! তুমি ঝড়ের পূর্বাভাস,
তুমি পার সব ! পার বটে, তোমার চরিত্রে মিশে গেছে
রাতের আঁধারে নীল আকাশে উড়ে চষে বেড়ানো পরীদের মত অসৎ স্বভাব,
তুমি বদ ! তুমি সর্বনাশ ! তুমি কালনাগিনী, তুমি বিষধর সাপ ।

প্রেমের ছলনায় ফেলে তুমি দিয়েছ শত প্রেমিককে হতাশার জলে ডুবে
সাঁতার কেটে পারেনি তারা বিরহের সমুদ্র কূলে ফিরতে ।
তুমি উপর তলার সেই চিরচেনা অসৎ পথে চলা বদ নারী
আর কতবার যাবে নি:স্ব করে শত প্রেমিকের সাজানো ফুলের বিছানা ছাড়ি ?
তোমার যৌবন ভরা দেহ কুমারের হাতে তৈরি মাটির কলসী কিংবা রঙ্গিন হাঁড়ি
ধম শেষে যাবে নশ্বর ছেড়ে অবিনশ্বর, দিতে হবে অনন্তকালের জীবন পাড়ি ।

কেন দাওনি এখনো রূপ যৌবন অহংকার ভুলে অসৎ পথ ছাড়ি ?
ফিরে দ্যাখো, আমি এখনো তোমার অপেক্ষায় প্রতীক্ষমাণ হয়ে আছি দাঁড়ি ।
আমি জানি তুমি ঝড়ের পূর্বাভাস, তুমি কালনাগিনী, তুমি সর্বনাশ
যদি পুরোনো সব অভ্যাস ছেড়ে ভালো হয়ে এসো, তবে কথা দিলাম
আমি তোমার সঙ্গে মনের লেনা-দেনা করে গড়ব সংসার,
আবার করব চিরদিন তোমার সাথে সুখের সহবাস ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।