কবিতার খেলা ঘর
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

আমার কবিতাগুলো ডাকে তোমাদের উষ্ণ হাতছানি দিয়ে
প্রনয়ের ছায়াতলে, তোমরা সবাই এসো তবে, একটু হাল ছেড়ে বসো
মুক্ত বাতাসে নিঃশ্বাস নাও প্রান ভরে বহুদিন বহুকাল বাঁচার তরে ।
তোমরা যাবে ভুলে, মনের সব শূন্যতা দুঃখ কষ্ট ব্যাথা ভুলে
জীবনের সব সুখ খুঁজে পাবে, যদি আপন করে নাও আমার জন্ম দেওয়া সব কবিতারে ।

আমি কবি ! তব আমারও বসবাস সেই খানে, সব ভুলে পড়ে থাকি
পৃথিবীর সব কবিদের লেখা কবিতার মাজারে ।
আমার কবিতাগুলো সমাজের সব জাত ভুলে, উঁচু নিচু ধনী গরীব
সব মানুষের সুখ দুঃখের কথা বলে,
আমিও ভুলে যাই যেন মনের সব দুঃখ কষ্ট ব্যাথা শূন্যতাকে
যখন পড়ে থাকি মদের গ্লাসের মত নেশাগ্রস্থ ঘোর প্রণয়ের ছলে
পৃথিবীর সব ভুলে একাগ্র চিত্তে কবিতার খেলা ঘরে ।

আমার কবিতাগুলো সারাবে তোমাদের মনের সব রোগ
তন্দ্রাহীন চোখে মদের গ্লাসে যারা সারাক্ষন সুখ খুঁজে যাও দুঃখ ভুলে সুপথ ছেড়ে বিপথে
তারাই পাবে ফিরে বাঁচার সঠিক জ্ঞান, সুগম পথ, জীবন সঙ্গীর মত সঙ্গত সুখ অনুভূত অনুকূলে ।
তোমরা এসো ভাই সবাই আমার লেখা কবিতার মাজার খেলা ঘরে
জীবনের সব সুখ খুঁজে পাবে, যদি আপন করে নাও আমার জন্ম দেওয়া সব কবিতাকে ।

তোমরা যারা সঙ্গিহীন, সঙ্গ ছাড়া থাকো একাকীত্বের আঁধারে
তোমাদের ক্লান্ত দেহের ক্লান্তি দূর করে মনের প্রশান্তি পাবে, যদি
নিঃসঙ্গতার সঙ্গী করে নাও আমার লেখা সব কবিতাকে ।
তবে এসো ভাই সবাই ভালোবেসে বসো, আমার কবিতার খেলা ঘর ছায়াতলে
সবাই আপন করে নাও আমার লেখা সব কবিতাকে , মনের প্রশান্তি পাবে কবিতার মাজারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।