ভালোবাসা
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

ভালোবাসা নয় কোন বৈশাখীর মেলায় কাঠের তৈরি
বেয়ারার নাগরদোলা,
নয় কারো মনের দোলনায় বসে অযাচিত দোল খেয়ে
ক্ষনিকের ভালোলাগা,
কখনো কখনো ভ্রমরের মত দুষ্ট চরিত্রে গুনগুনিয়ে কুঞ্জবনে ফুলের মধু খেয়ে
তারপর ছুড়ে ফেলা ।

ভালোবাসা স্বর্গ থেকে আসে, দুটি হৃদয়ের অতৃপ্ত প্রেমের খেলা
দু-জন দু-জনার হাত ধরে অজানার পথে ছুটে চলা,
নয়নে নয়ন, হৃদয়ে হৃদয় রেখে বিশ্বাসের পালকী চড়ে
আজন্ম-কাল বেঁচে থাকা ।
নীলাভ গগনে চাঁদের জোছনা হয়ে পৃথিবীর সাথে সৌন্দর্যের অপূর্ব সঙ্গ খেলা ।

ভালোবাসা মানে না কোন সময় ঠিকঠাক, এবেলা ওবেলা
হৃদয় গহিনে সুপ্ত বাসনায় মধুর আলিঙ্গনে কাটে সারা বেলা ।

ভালোবাসা জানে শুধু মনের অবাধ্য হয়ে ধ্যানের সাধন করা
পৃথিবীর সব অসম্ভবকে সম্ভব করে নিজেকে সবার উপরে তুলে ধরা,
ভালোবাসা..……ভালোবাসা মানেই হলো অন্ধকার গহিনে
সাজানো ফুলের বিছানায় দুটি হৃদয়ের একাকার ঘোরে
দেহের উত্তেজনায় সুতীব্র সঙ্গ খেলা ।
ভালোবাসা..……ভালোবাসা..…...ভালোবাসা !
দুটি জীবনের চির বন্ধন অনন্ত বেঁচে থাকার স্বপ্ন আশা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।