তারপরও কথা হবে তোমার সাথে
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

আর কত জ্বালা দিবে তুমি, আর কত ?
আর কত হৃদয় আগুনে পোড়াবে তুমি, আর কত ?
তারপরও কথা হবে তোমার সাথে, তুমি যতই ভাবো আমায় পর ।
দেখা হবে প্রতি রাত প্রতি ভোরে প্রতি ক্ষণে ক্ষণে
যতই থাকো তুমি আড়ালে অন্তরালে, যতই খেলো তুমি লুকোচুরি খেলা
তোমার দেওয়া সব ব্যাথা মেনে আমি নিবো অ-সংকোচ
যতবার পোড়াবে তুমি আমার স্বপ্ন গহিন সাজানো সুখের ঘর ।

আমিও দেখে নিতে চাই তোমার সবশেষ অনুরাগ অনুভুতি
তোমাকে আসতে হবে প্রিয় সখী, আসতেই হবে হে অভিমানী
আমার মনের ঘরে প্রণয়ের বাসা বেঁধে তোমাকে আজন্ম-কাল থাকতে হবে,
সম্মান দেখাতে হবে আমার হাত বাড়ানো সহানুভূতির প্রতি ।

তারপরও কথা হবে তোমার সাথে, আমার মদের গ্লাসে
যতবার বিষ ঢেলে ঠেলে দাও আমায় মৃত্যুর দুয়ারে নিঃশেষ ।
তোমার মনের অজান্তে আমি ধরা দিব, তোমার চোখের অশ্রু ধারায়
তন্দ্রাহীন গহিন অন্ধকার নিশি একাগ্র নিঃসঙ্গতার অনুভবে,
তারপরও কথা হবে তোমার সাথে কল্পনার অন্ত প্রান্তে সারাটা নয়ন জুড়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।