স্বর্গ-নরক
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

তুমি কোথায় রেখেছো আমাদের ঠাই
স্বর্গ-নরক আজ বুঝা বড় দায়,
তোমার দেয়া পথ ভুলে করেছি কত অন্যায়,
নেক নাই কিছু, বিচার যদি করো ভেসে যাব পাপের বন্যায় ।
তুমি কোথায় রেখেছ আমাদের ঠাই
স্বর্গ-নরক আজ বুঝা বড় দায় ।

কাল হাশরে, বারো সূর্যের তাপে দেহ গলে হবে ছাই
আমরা পাপী, তবে পাবো কী তোমার আরশের তলে একটু ঠাই !
দেহটা যে থরথর নড়বড় অন্তর,
আহাজারি করে শুধু সবকিছু মন্থর ।
তুমি কোথায় রেখেছ আমাদের ঠাই
স্বর্গ-নরক আজি বুঝা বড় দায় ।

তুমি আল্লাহ, তুমি ঈশ্বর, তুমি সৃষ্টির মহান
তুমি মহান অধিপতি তুমি চির অক্ষয় চির অম্লান
তোমার প্রেমে মত্ত তব ডুবে আছে আমাদের প্রান,
আকাশ বাতাস চন্দ্র সূর্য গ্রহ-তারা সব তোমার আলোকিত দান
স্বর্গ বিমুখ দিওনা বিধি, দাও তোমার সেই কাফেলার সু-উচ্ছ সোপান ।
তুমি কোথায় রেখেছ মোর ঠাই
স্বর্গ-নরক আজি বুঝা বড় দায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।