স্বার্থান্ধ
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

তুমি যখন আমার ভূল গুলো সুধরে দাও
তখন পিউ পাপিয়ার মতো সুরে বাজি,
গর্বিত আমি সংসারী।
হাতের কাজগুলো যখন তুমি এসে
তালে তালে এগিয়ে দাও মিষ্টি হেসে,
তবে মজার লোকও ভারি।
তবুও এটাই সত্য চরম সত্য তুমি ফিরে যাও
পঁচোনা এখানে আমি বড়ই স্বার্থান্ধ,
ঠিক - অপ্রয়জনে তাচ্ছিল্য করি।
প্রশ্ন জাগে এই মনে কেন এমন?
বলব এ যাবৎ কালের কিছু মনুষ্য দোষী,
অকারণে হারিয়েছে জীবন ধরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।