পাহাড়ি গাঁয়ে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - নীল পাহাড়ের ঝর্ণা ২০-০৫-২০২৪

এই পাহাড়ের কোলে ঘুমিয়ে
তুমি শান্ত জলের স্রোত,
জ্বল জ্বল করে উঠে
সবুজে মেখে দেও সোনালী রোঁদ।
দূর সীমানার নীল আকাশ
চুমু খায় পাহাড়ের বুকে,
এখানে ঝর্ণা ধারা বহে
তাই মেতেছে কোলাহল উৎসুকে।
আজ মন্দির মসজিদে নিশ্চুপ
অনন্ত অতিশয় ভক্তি অনুশোচনা,
মুসলিম -চাকমা - মারমা - ত্রিপুরা
কিংবা হিন্দু করে আরাদনা।
পাহাড়ি এই গাঁয়ে বাজে বাঁশি
মাঠে কিশোর কিশোরীর খেলা,
চেরালাম নাচ নাচিয়ে তোলে
সরগম কোন সন্ধ্যা বেলা।
[চেরালাম অর্থ বাঁশ নৃত্য]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।