তুমি ও বাংলাদেশ
- নীললোহিত গৌতম ১৭-০৫-২০২৪

তোমার সাথে কথা বলতে ভালো লাগে-
কারণ তুমি খুবই নম্র, ভদ্র, ফুলের মত মিষ্টি তোমার স্বভাব।
তোমার সাথে কথা বললে আমার মন সবুজ হয়ে ওঠে।
যেন সবুজ গাছের স্নিগ্ধ ছায়া আছে তোমার কথায়-
মনে হয়, সেখানেই বসে থাকি সারাটা জীবন।
তুমি কথা বল, আর তোমার কথায় সুর দিয়ে দোয়েল, কোকিল, শ্যামারা গান বাঁধুক নতুন-নতুন।
তোমার মুখের হাসিটুকু খুবই সুন্দর!
তোমার হাসির মধ্যে লুকিয়ে আছে মুক্ত আকাশের আনন্দ-
সেখানে মেঘ-রৌদ্র এক সাথে খেলা করে।
তোমার হাসির স্রোতই বোধ হয় মিশেছে-
পদ্মা-যমুনা-মেঘনার সাথে।
তোমার প্রতিটা শব্দ, বাক্যের মধ্যে খুঁজে পাই-
বাংলার সুজলা সুফলা, অপরূপ রূপ।
তোমার সাথে কথা বলতে খুব ভালো লাগে,
কারণ তোমার কথায় আমি খুঁজে পাই-
আমার প্রিয়ো বাংলাদেশকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।