এই নগরে শীত পরেছে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

এই নগরে শীত পরেছে
বাঁচার উপায় কি?
আর্জি নিয়ে রাজার কাছে
শীত তাড়ানোর ফন্দি কি?
ডাক পরিলো রাজ দরবারে
জ্ঞানী গুণী দরবেশের,
গরম বাবা আসবে বলে
পত্র দিল আরজের।
সবাই যখন ব্যার্থ কাজে
গরম বাবা করল ধ্যান,
প্রাচীর করে নগর রক্ষা
এই বিষয়ে যুক্তি নেন।
এই না রাজা আদেশ দিল
উত্তরেতে প্রাচীর গড়,
হিমালয়ের বড়ফ দেশের
হিম প্রবাহ বন্ধ কর।
করল রাজা মহা প্রাচীর
হিম প্রবাহের স্থলে,
স্বস্তি তখন ফিরে এল
নগরবাসীর গৃহস্থালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।