স্মৃতিময় শৈশব
- এআর রোহান ১৮-০৫-২০২৪

মনটা আমার চাইরে যেতে,ফেলে আসা সেই ছেলেবেলায়,
ছিলাম না যখন বন্ধি,নিয়মের কোন বাধায়।
গায়ে মেখে কাদা মাটি,এপাশ ওপাশ ছুটাছুটি,
গল্প শুনিয়ে ঘুম পাড়াত মা,মাথায় ভুলিয়ে হাতটি।
ভরদুপুরে ব্যাট হাতে,বেড়িয়ে পড়তাম মাঠে,
লাই খেলা আর লাফালাফির,ধুম পড়ত পুকুর ঘাটে।
বন্ধুরা মিলে আগুন পোহানো,শিশির ভেজা ভোরে,
করতাম আরও কত মাস্তি,খেজুরের রস চুরি করে।
বাতাস এলেই নীল আকাশে,ঘুড়ি উড়ানো,
কত হত মারবেল আর লাঠিম খেলা,সাথে বিয়ারিং এর গাড়ি চালানো।
বৃষ্টি এলেই ভেজা-ভিজি,ফুটবল খেলা করে,
মা বলত শরীর খারাপ করবে খোকা,আয়না ফিরে ঘরে।
এক্কাদোক্কা,গোল্লাছুট,কানা মাছি ভোঁ ভোঁ,নাম ভুলে যাওয়া আরও কত খেলায়,
পার করেছি শৈশব আমার,ভেসে আনন্দের ভেলায়।
স্কুল পালিয়ে আড্ডা দেয়া,আর এদিকওদিক ঘুড়া-ঘুড়ি,
সময় স্রোতে ভেসে গেল সেই দিন গুলি আজ,দিয়ে আমায় আড়ি।
স্মৃতির পাখায় ভর করে গেলে শৈশবে,হয়ে যায় বেষামাল,
বারবার কড়ানারে মনের মাঝে,কেন হারিয়ে ফেললাম বাধাহীন দুরন্ত বাল্যকাল।?
পারবে কি কেউ আমায় নিয়ে যেতে,মধুময় রঙ্গিন ছেলেবেলায়,?
হারিয়ে যাওয়া শৈশবকে যে ফিরে পেয়ে,আবার আমি ছোট হতে চায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।