সময় খুবই দামী (বন্ধু বলেছিলোঃ Time is money)
- নীললোহিত গৌতম ১৭-০৫-২০২৪

চেয়েছিলাম তার কাছে শুধু একটু সময়।
কোন উপহার নয়-
হাতে যেন একটু সময় নিয়ে সে আসে,
বহুদিন পর কথা হবে।
কথা বলতে-বলতে আমরা ফিরে পাবো আমাদের ফেলে আসা সময়?
আমাদের মনের মধ্যে লুকিয়ে থাকা দুঃখগুলো-কষ্টগুলো আড্ডা জমাতে যোগ দেবে,
শেষ বিকেলের রোদ এসে যখন পরবে বারান্দায়-
আমরা সকলে এক সাথে অনুভব করবো গোধূলির অপরূপ আনন্দ।
জীবনটা যদি এমনই অবসরে কাটানো যেত-
কিন্তু সময় কোথায়?
সময় যে খুবই দামী, তাকে নষ্ট করার নয়।
আমাদের সময়ের সাথে-সাথে চলতে হবে।
সময়ের স্রোতে ভেসে যেতে হবে দূরে-
সময়ের অধিনে চাকরি করে কষ্টে-সৃষ্টে উপার্যন করতে হয় বেঁচে থাকার অর্থ।
আমাদের হাতে সময় কোথায় বন্ধুত্বের, ভালোবাসার?
বন্ধুকে কতবার বলেছিলাম, একবার তুই আয়!
সে আসেনি।
আমি তবু অপেক্ষায় আছি।
পুরানো, মূল্যহীন স্মৃতির মত পরে আছি ফটো অ্যালবামের এক কোনে-
বন্ধু, কখনো সময় পেলে উলটে দেখিস পাতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।