সে দিন একুশ তারিখ
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

এইখানেতে মাছরাঙ্গার গায়ে
একুশের রক্ত,
মিছিল ছিলো রাজপথেতে
রক্ত তেজী পোক্ত।
এইখানেতে সূর্য উঠে
সোনা গায়ে মেখে,
প্রাণের সুরেলা বাংলা ভাষা
মায়ের কাছে শিখে।
এইখানেতে ফসল ফলের
লক্ষ কৃষকের হাসি,
দিন কেটে যায় বেশ ভাল তাই
লাঙ্গল কাঁধে চাষী।
এইখানেতে বধুর চলন
বঙ্গদেশের গরু গাড়ি,
স্বপ্ন গড়ার আমেজরে ভাই
শশুর বাড়ি মিষ্টির হাড়ি।
এখানেতে মেঠো পথে দাড়িয়ে থাকা
খোকা ফেরার অপেক্ষাই বেশি,
একুশ আমার প্রাণ যে মাগো
একুশ ভালবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।