অরুণিমা
- আইরিন আক্তার - অরুণিমা ১৭-০৫-২০২৪

আমি দেখেছি অনেক অবহেলা সইতে,

বিনে অপরাধে বারবার ক্ষমা চাইতে।

কেউ কিছু বলেনি মানবতা ছিল স্তব্ধ!

আমিও বুঝি হারিয়ে ছিলাম সব শব্দ,

দেখেছিলাম সেদিন তোমার অধীর অপেক্ষা,

ভালবাসার বদলে পাওয়া শুধুই উপেক্ষা।

খুব কষ্টে অাছো জানি,একথা ভেবে

তোমার আমি কি করে অন্যের হবে??

বহুনিশি কাটিয়েছ অস্রুর নোনা জলে,

ভেবেছিলে কষ্ট ঘুচবে রাত পোহালেই।

হৃদয়ের রক্তক্ষরণ দেখেনি সেই পাষাণ,

অন্যের হাত ধরে করেছে প্রস্থান।

অরুণীমা আর কত নিথর মূর্তি গড়বে?

এখন যে সময় হয়েছে,তুমি কি লড়বে?

ছিনিয়ে নাও অধিকারটুকু যেটা শুধুই তোমার,

আর কিসের ভীতি? যা হবে হবার।

তার অর্ধাঙ্গিনী , কোন ভাবেই কম নও,

তবে কেন এত মিছে অবহেলা সও?

অবহেলিত নও,তুমি জাতি গড়ার কারিগর,

চাইলেই পার গড়তে নতুন সুখের শহর।

রক্তপিণ্ডকে ধারন করে, তুমি মানুষের রুপ দাও

সুষ্ঠু সমাজ গড়ার অধিকার শুধু তুমিই পাও।

থেমে থেকোনা আর, সামনে এগিয়ে যাও

জীবন তরীর নোঙর এবার পাড়ে ভিড়াও।

তুমি পারতে, তুমি পারো, তুমিই পারবে,

আজকের নারীরাই এক নতুন ইতিহাস গড়বে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SorderMuhammadArif
১৭-০৪-২০১৬ ১৯:৩৯ মিঃ

আজকের নারীরাই এক নতুন ইতিহাস গড়বে||


অতি চমৎকার উপস্থাপন| মুগ্ধতা রেখে গেলাম|