অমর একুশ
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

ছোট্ট সোনা মাকে বলে-
একুশ মানে কী?

মা হেসে কয়-
একুশ মানে?
একুশ মানে শহিদ মিনার
একুশ মানে প্রভাত ফেরি,
একুশ মানে
রক্ত দিয়ে বর্ণ এনেছি।

একুশ মানে?
তোমার চোখে
বর্ণ মালার স্বপ্ন এঁকেছি।
একুশ মানে?
আমার ভাষায় মধুর সুরে
তোমায় ডেকেছি।

একুশ মানে?
আমার ভাষা
যত্ন ক'রে
তোমায় দিয়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।