পথ শিশু বলছি
- হান্নান গাজী - মায়াবিনী ১৪-০৫-২০২৪

নাম অামার পথ শিশু
পথেই আমার ঠাই।
অবহেলার পাত্র আমি
দোষকি গরিব তাই।
দিনের বেলায় কাগজ কুড়াই
ডাসবিনেরি প্রান্তে।
কেমন করে দিন কাটে মোর
চায়না কেহ জানতে।
রাতটি কাটে অনাহারে
পথে কিংবা ঘাটে।
তিব্র শীতের যন্ত্রনাতে
রাতটি আমার কাটে।
দুঃখ আমার কেও দেখেনা
সুখ খুঁজিব তাই।
এক মুঠো ভাতের লাগি
দূর দূরান্তে যাই।
কাঁধে থাকে বস্তা অামার
দু পা থাকে খালি।
মাঝে মাঝে ধনী লোকের
শুনতে হয়যে গালি।
সবার মত করে অামি একটু বাঁচতে চাই
পথ শিশুর জীবন কেন এমন হয়রে ভাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।