পথের সাথী
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

পথের সাথী
পথেই গ্যাল ফেলে,
পথের সাথী
ফিরবে সময় হ'লে?

পথের ধারে
ঘর বেঁধেছি আমি
পথের সাথী
আবার যদি মেলে!

পথের ধারে একলা অসহায়,
পথের দিকে তাই তো চেয়ে থাকি,
পথের সাথী দেখতে যদি পায়,
পথের সাথীর নাম ধ'রে তাই ডাকি।

পথেই জীবন
পথেই মরন- ভেবে,
পথের সাথী আবার যদি আসে,
সে আশ্বাসে বুক বেঁধেছি আমি;
সুখের অশ্রু দু'চোখ বেয়ে প'ড়ে
পথের টানে আবার পথে নামি।

পথের টানে
আবার পথে চলি,
পথের সাথী
কেন হারায় পথে?
পথের মানুষ
চলতে ফিরতে পথে
সে কথাটাই
করছে বলাবলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।