নিস্তার
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

এই পথ হেটেছি বহুদূর
দুজন একসাথে,
আজ পথের শেষ প্রান্তে আমরা
আসিবনা কোন প্রভাতে।
কৈশোরে কত অপযশ মেখেছি গায়ে
ধৈর্য এনেছি অন্তরে,
শমসের নিচে রেখেছি হৃদয়
রেখে যাইনি তারে।
দেখ এ বেলা শেষে এখনো আছি এমন
যেমন দেখেছিলে কৈশোরে,
যুগ পর যুগ দেখেছি দুখ দেখিনি অন্তরে
এ কাল রেখেছি প্রাণের আসরে।
হারিয়ে যাব হারিয়ে যাব অনন্ত গহ্বরে
সকল বিভূতি ছেড়ে,
কত রুপ দেখেছি এখানে কত যে আঁধার
আজ দুনিয়া বিদায় দেরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।