ডাইরীর পাতাগুলি
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

শব্দের ছোটাছুটি
শব্দের মায়া জাল;
ঘুমহীন শব্দেরা
জেগে ছিলো বহুকাল।

ডাইরীর পাতাগুলি
চিঠি হয়ে উড়তো
চৈত্রের জোছনাতে
ভালোবাসা পুড়তো।

স্বর্ণালী চিরকূট
হাত ঘুরে আসতো
ডাইরীর পৃষ্ঠায়
নিরিবিলি বসতো।

গোলাপের পাপড়িরা
ঢেলে দিতো সৌরভ,
পৃষ্ঠার ভাজে ভাজে
বেড়ে যেতো গৌরব।

হাসি খুশি রোদ্দুরে
উড়ে যেতো নীলখাম,
নির্জনে তার চোখে
বেড়ে যেতো বহুদাম।

তার বুকে ভালোবাসা
তার বুকে স্বপ্ন,
বর্ণনা ব্যাখ্যায়
কতো দিন মগ্ন।

সময়ের স্রোতে ভাসে
ডাইরীর পৃষ্ঠা,
বিষাদের রং এসে
ভাঙে একনিষ্ঠা।

আরশোলা টিকটিকি
ডাইরীটা চিনলো,
চেনা মুখ ফেরিওলা
কেজি দরে কিনলো।

মধুময় স্মৃতি গুলি
কোথায় যে জ্বলছে
স্বর্গীয় তার প্রেম
বাতাস কী বলছে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।