ছোটর দুরন্তপনা
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

আমাদের ছোটর দুরন্তপনা
ঘরে বাহিরে তাকে নিয়ে আনাগোনা,
সারাদিন ছুটাছুটি পাল্লায়
গ্রাম জুড়ে এই পাড়ায় ঐ মহল্লায়।
বাবু মশাই ডাক দোহাই না শুনে একটু
বাধাঁ দিলে তার কাছে করেফেলে আরেকটু,
নিত্য খেলাধুলা পড়েনা মোটেও
তাই নিয়ে রাগারাগি খানিক মার জোটেও।
ভাঙ্গাচোরা যন্ত্র পেলে টুকটাক হাত ঘুড়ায়
মেকানিক বুদ্ধিটা যেন হাতের তোড়ায়,
যখন যেভাবেই যেই বুঝা সেই কাজ
বাবু মশাই করে নাকো আগপাছ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।