বিপণ্ণ ঝিঁঝি পোকার রাত
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

বিপণ্ণ ঝিঁঝিঁ পোকার রাত

দ্বীপ সরকার

অনৈতিক ব্যাপার বুঝে
রাতগুলো আস্তিনে ঢেকে রাখে আঁধার,
ততক্ষণে বিপণ্ন ঝিঁঝি পোকারা
মুখস্থ্য করে ফেলে নাগরিক গলিপথ,
এপথ ওপথ, সবখানে রাতের ডানা মেলে
ছড়িয়ে ছিটিয়ে দেয় জোনাকির সলোক,
ঝিঁঝি পোকারা আধুনিক হয়ে ওঠে,
যেমনটি উরুর মধ্যেখানে
বসন্ত শুঁকে হাতরায় মাঝরাতের নিতম্ব।.

ও আমার বিপণ্ন ঝিঁঝি পোকার রাত -
চরিত্রহীন সাধক আর ক্ষত বিক্ষত
মাদকপেয়ীর বাসনা,
সব তো চেনাজানা একেকটা গভীর বিশ্বাস,
শ্মশাানঘাটে ওঁত পেতে থাকা আঁধারগুলো
আজ কি করম ডাকসাইটে,
সাধক সাধনায় বসে নিক্তিতে মাপে
আঁধারের গভীরতা
এবং বিপণ্ন ঝিঁঝি পোকার রাত সমূহ।

লেখাঃ ১৯/২/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।