বিধ্বস্ত কবির সদন
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

ধূলোয় লুটিয়ে আমার পান্ডুলিপি
ভাঁজে ভাঁজে খুলে গেছে পৃষ্ঠাগুলি,
কত বছর ধরে স্পর্শহীন।
এদিকে দেখি মাকড়শার বাসা
কত দিন ধরে জানি বসবাস তার,
আমার ভূবন হার ভাঙ্গা প্রবীণ।
কালির পাত্র কাত হয়ে আছে
শুকিয়ে গিয়েছে কালি,
এখানে কত স্মৃতিগাঁথা মন জানে।
আমার সদনখানি ভীতিবিহ্বল
পস্তরে পন্থা নাহিরে সরল,
পরেআছে আমার অবর্তমানে।
ঘুণ পোকায় ধরেছে কাঠ
উইপোকা খেয়েছে বই,
সাজানো আছে এখনো সেইভাবে।
দেয়ালে জেগেছে পরগাছা
ছড়িয়ে ছিটিয়ে শিকড়,
বিলীন হবে স্বপ্ন যত্নের অভাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।