আমার আত্মচিৎকার
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২০-০৫-২০২৪

এর কোন নীতি ____
চরম উদ্বগীরণ লাভার মত
হিংস্র হয়ে উঠে।
যারা সর্বদা যুদ্ধ খেলায়
নেশায় মত্ত থাকে।
তারা হাত মিলিয়ে
শান্তির বিরুদ্ধে।
বিধ্বস্ত হাজার মাইলের
শান্ত বসতী।
প্রতিযোগিতায় নেমেছে
ভয়ঙ্কর বিষ্ফোরক খেলায়।
যেন শত শত মাইল
বীভূষ্ম করায় মত্ত।
চরম বিমূর্ষ অবস্থায়
জীবন নাশ।
এক বিন্দু পানির জন্য
তৃষ্ণার্ত কলিজা।
অথচ তার উপর চলছে
অত্যাচারের স্টিম রোলার।
অস্ত্রের নলা দিয়ে খুঁচে খুঁচে
বিকৃত কলিজা কিংবা সম্ভ্রম।
বালুময় প্রান্তরে শুধু
আত্মচিৎকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।