ভালোবাসার অন্তরালে
- কামরুল হাসান তুহিন ১৫-০৫-২০২৪

"ভালোবাসার অন্তরালে"
-কামরুল হাসান তুহিন।
.
নানান ফুলের যে তোড়াটি প্রতিদিনের মত
আজও পরিপাটি বিন্যাসে ফুলদানী উপচে
জৌলুস ছড়াচ্ছে, সৌরভ ছড়াচ্ছে-
রাতটুকু পোহালেই বাসি হয়ে যাবে।
শুকোতে থাকবে, সৌরভ হারাবে,
খসে খসে পড়বে পাপড়ি।
একদিন উচ্ছিষ্ট মনে হলে
জানালা গলিয়ে ফেলে দেয়া হবে
মিশে যাবে ভাগারে-ডাস্টবিনে।

অতঃপর, যন্ত্রণাময় স্মৃতি রোমন্থন!
কী হলো তবে এতোটা বছরের দায়ভার পুষে?

তার চেয়ে ঢের ভালো নির্ঘুম রাতের শেষে
প্রতীক্ষার ঘুম-ঘুম চোখে, নির্মল সকাল দেখা।
যেখানে দক্ষিণা জানালা খুলে দিলে
মুঠো ভ'রে তুলে আনা যায়
আমার উঠোনে উপুড় হওয়া
মেঘেদের ছোটো ছোটো টুকরো।
ওদের সাথে মাঝে মাঝেই ভেসে যাই-

হয়তো কোনো একদিন তুমুল বৃষ্টিতে
আবার ভেজাবো তোমার আনিকোনা বন্দর।

০৩.০৬.২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।