প্রতিচিহ্ন
- সিয়ামুল হায়াত সৈকত ১৭-০৫-২০২৪

কার্ণিশে আঁকলাম চোখ পিট্ চোখ পিট্
দেয়াল জুড়ে সত্ত্বার গান সারারাত!
মাঝপথে তুমি বেখায়ালি টিউনে মাইনোর,
আর চাঁদ-তাঁরাদের ফুলজামা শৈশব।
এখন দেখি আমাদের বিছানায় স্বপ্ন
দুচোখে পাশা-পাশ নিঃশ্বাস জমিয়ে;
ঘুম, কবিতার নার্গিস্ তুমি যৌবন ধরো?
কাতারে কাতারে বদলায় আলো-
এই শহরে জমে বৈ-ঢঙের হাভাতের ঘর
তবুও বলি– এ প্রেম তুমি জ্বলে রও
বিষাদে অথবা প্রণয়ে বুণে ফ্যালব রঙ্
আমি দাড়ি টেনে দিইনি-
কার্ণিশে জমে আছে চিহ্নের ঘর-চিহ্ন ঘুম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।