তুলনাহীনা
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

তুমি
হেসে বেড়াও
ভেসে বেড়াও,
পথের সাথী
মনটি নিলে
জীবনটাকে
চ'ষে বেড়াও।

চর্ম চক্ষে
আস্তা কুড়েঁ
স্বপ্ন ছড়াও,
চোখের সামনে
এসে দাঁড়াও।

তুমি
হেসে জেতো
কেঁদেও জেতো;
মন না হ'লে
মনের মতো
বুকে জমা
গভীর ক্ষত
জল-শূন্য
নদীর মতো
হাহাকারে
পূর্ণ হতো।

যখন তুমি
সময় পেলে
সুখ পাখিটা
সঙ্গে নিলে,
ইচ্ছা মতো
নীল আকাশে
ডানা মেলার
সুযোগ দিলে।

আগেও শূন্য
পরেও শূন্য
তুলনাহীনা,
সামনে এসে
দাঁড়াও যখন
সবাই বলে
তুমি অনন্যা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।