ঠিকানা
- হরেকৃষ্ণ দে ১৭-০৫-২০২৪

তোমাকে দেখলেই আমি দুর্বল হয়ে পড়ি,
তুমি তো নিরাভরণ নয়নে আমার
আলুথালু হাবাগোবা বডি ল্যাঙ্গুয়েজকে
দুহাতে বেঁধে রেখে ঠিকানা দেখাও
সবুজ মাঠের স্নিগ্ধ স্পন্দনের।

তোমার সাতরঙা মনের নদী বেয়ে
পৌঁছে যাবো নিরাপদ মোহনায়,
আমার সকল আলখোলা ভীতি
গোগ্রাসে ছিনিয়ে নেবে কোন এক মায়াচ্ছলে।
পূর্ণিমার জলতরঙ্গে এঁকে দেবে
বেঁচে থাকার এক ঠিকানা।

বাসযোগ্যতার নতুন ভোর
সাহসীকতার মন্ত্রে নিরাপত্তার
নবীন আগন্তুক হয়ে
গড়বে সুশীল সমাজ।
সেই সমাজই হবে আমার স্বপ্নের
সাজানো ঠিকানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।