ধুতরা!
- কচি মুহম্মাদ ওবায়দুল্লাহ - “কাব্য লিখিনা তোমাকে লিখি” ২২-০৫-২০২৪

ব্য‌থিত স্রো‌ত দা‌রে ভে‌সে যা‌চ্ছি!
এটা ভে‌বে যে
অাগাছাটা অাপনা অাপ‌নি শু‌কি‌য়ে ঝ‌রে গেল।
স্বঃ‌স্তি নিঃশ্বাস গা ভা‌সি‌য়ে
মুক্ত বিহঙ্গর মত উড়‌তে শুরু।
‌নির্বাসন চ‌লে গে‌লে ভালো হত!
‌কেন গেলনা?
ত‌বে কি পোড়া‌তে ব্যর্থ?
দে‌খে‌ছি কত অাকাশ
ব‌য়ে নি‌য়ে চ‌লে‌ছে বাতাস
কত হালচাল!
‌তোমার মত ধুতরা ফু‌লে
হ‌বে না মালা
‌মি‌থ্যে সুবা‌সে ফেলনা‌কো জাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।