মাকে নিয়ে কথা
- আইরিন আক্তার ১৭-০৫-২০২৪

ধন্য হলাম মাগো জন্মে তোমার গর্ভে,
এতো মমতাময়ী সত্তা দেখিনি কখনো পূর্বে।
তুমি স্বর্গ তুমি নরক তুমিই আমার সব,
তোমার মাঝেই সুখের সকল উৎসব।
তুমিহীনা জীবন আমার বিষাদময়,
দূরে গেলে নিজেকে প্রাণহীন মনে হয়।
জড়িয়ে রেখো সর্বদা তোমার বুক পাজঁরে,
ভালবাসা দিওনা কমিয়ে বিনা কোন ওজরে।
নিংসঙ্গ ছিলাম সঙ্গ দিয়েছিলে তুমি,
এই ঋণ কখনোই শোধ করতে পারবোনা আমি।
নিজেকে কষ্ট দিয়ে রেখেছিলে খুব সুখে,
চাওয়া মাত্র আহার দিয়েছিলে মুখে।
তুমি না হলে হতাম অস্তিত্বহীন,
জীবন হয়ে যেত আনন্দবিহীন।
দশ মাস নিজের মধ্যে ধারণ করেছিলে আমায়,
তিলে তিলে বেড়ে উঠে কত কষ্ট দিয়েছি তোমায়।
বিধাতার পরে মাগো আছে তোমার স্থান,
আজীবন করে যেতে চাই তোমার সম্মান।
জানিনা আজ কতটুকু রেখেছি তোমার মান,
আমার সাথে করোনা কখনোই অভিমান।
বেশি কিছু নয় শুধু তোমার পদতলে থাকতে চাই,
তোমার দোয়ায় পেয়ে যাবো স্বর্গেও ঠাঁই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sonjoynusarker
১৩-০৬-২০১৬ ২০:২৯ মিঃ

ওওঅঅঅঅঅঅসাম