নারী
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

তোমারই জন্য, নারী!
নিষিদ্ধ ইচ্ছেগুলো বৃষ্টির জলে ছড়িয়ে দেব বলে পালিয়ে এসেছি মেঘেদের শহরে,
এখানেও দেখি ফোলা পেট নিয়ে দাউ..দাউ..জ্বলছে প্রসূতি আগুন,
গোপনে বন্ধক রেখে তোমার চুপকথাগুলো-
ক্রমাগত পুড়িয়ে চলেছি হৃতপিণ্ডের অলিন্দ-নিলয়,
তবু দৃষ্টিসীমায় খুঁজে পাইনি অনন্ত পথ, নিরালা-নিঝুম।
তুমিওকি কখনো চেয়েছ, নারী, জীবন-প্রপাত ফুরিয়ে যাক অসমাপ্ত গল্পে?
তুমিওতো নারী, চিরকাল পুষেছ গোপন ইচ্ছে পাললিক মনে, মিটিয়ে নেবে জনমের সাধ
পুরুষ-আসক্তিতে,
মাতৃত্ব গিলে খেয়ে তুলবে পূর্ণতার তৃপ্ত ঢেকুর।
তুমিই বলো, নারী!
আমিই বা কোন পথে যাই?
'কোন পুরুষের নেই আজন্ম আসক্তি, জন্মদাগে?
কে ডোবে নাই নারী'তে ভেসে?'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।