ওয়ার্ডড্রব
- নীললোহিত গৌতম - "কবিতা আজ ও আগামি" কাব্য সংকলন ১৭-০৫-২০২৪

তোমার এখন একটা ওয়ার্ডড্রবের প্রয়োজন?
ঘরের সাথে মানানসই একটা আধুনিক ওয়ার্ডড্রব না হলে
জামা-কাপড় ও প্রয়োজনীয় জিনিসগুলো ঠিকমত গুছিয়ে রাখতে পারছো না?
সবকিছু কেমন যেন অগোছালো হয়ে যাচ্ছে?
বিছানায়, টেবিলে, এদিক ওদিক সব ছড়িয়ে আছে—
তোমার প্রিয় ড্রেসটা অবহেলায় পড়ে আছে ঘরের এক কোণে,
হাল্কা ধুলো পড়তে শুরু করেছে তার রূপ ও সৌন্দর্যে

না, এখন দেখছি তোমার সত্যি একটা ওয়ার্ডড্রবের খুব প্রয়োজন
ওয়ার্ডড্রবের প্রয়োজন শুধু তোমার কেন, প্রতিটা মানুষেরই—
মানুষ তো স্বল্প আকাঙ্ক্ষা নিয়ে বাঁচতে শেখেনি
প্রতিদিন, প্রতি মূহূর্তে, সেগুলো বেড়ে চলেছে
স্বপ্নগুলো জমতে-জমতে ঘরের ছাদ স্পর্শ করে
একটা সময় ছাদ ভেঙে আকাশ ছোঁয়
আকাশ ছোঁয়া চাহিদাকে গুছিয়ে রাখার জন্য একটা ওয়ার্ডড্রবের প্রয়োজন।
যেখানে তার সুখ-দুঃখ, ভালোবাসাকে, নিজের মতো করে সাজিয়ে রাখতে পারবে।

ভাবছি, তোমাকে একটা ওয়ার্ডড্রব উপহার দেবো
কিন্তু তোমার মনের মতো ওয়ার্ডড্রব পাওয়া কি এতটাই সহজ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।