অবকাশ
- হরেকৃষ্ণ দে ১৭-০৫-২০২৪

নীল আকাশ ছুঁয়ে সাদা বকের সারিতে
পালকের শিহরণ গাঁথা থাক।
সংসারের টানাপোড়েন দিগন্তে রঙ
হারিয়ে অবকাশ থাকুক টুকরো টুকরো
মানচিত্রে।

কোন এক বৈশাখী অবকাশে
মনের ক্যানভাস চিত্রিত হোক
প্রতিবাদী কালবৈশাখী।
অভাবী মানসিকতার দমকা বাতাস
চূর্ণ বিচূর্ণ হোক ,
অপমান আর গ্লানির বৃত্ত।

জ্যোৎস্না ভেজা রাত্রির অবকাশে
লেখা হোক নির্মল অভিযান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।