জলাঞ্জলি
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

অসহ্য কষ্টগুলো দীর্ঘশ্বাস হয়ে
বন্দি আছে বুকের পাঁজরে।
নিশিদিন জ্বলছি, পুড়ছি আমি,
পুড়ে পুড়ে ভষ্ম হচ্ছি।
আর কতদিন, কতকাল?
রাত থাকতেই এসো তবে,
ভষ্ম হতে তুলে নিও এক মুঠো ছাই।
তারপর সাবধানী পায়ে ফিরে যেও,
রাতের মৈথুনক্লান্ত সাগর তীরে।
তার নীল জলে ছড়িয়ে দিও
ভষ্মের ছাই, অভিমানী কষ্টগুলো।
ভাসতে ভাসতে চোখের আড়ালে চলে যেতে দিও, ডুবে যেতে দিও।
চব্বিশ বসন্ত ধরে, আমার দীর্ঘশ্বাসের ভেতর স্তুপ হয়ে থাকা ;
সেই সব রাশি রাশি কষ্ট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।