বিষাদের ঘ্রাণ
- কামরুল হাসান তুহিন ১৫-০৫-২০২৪

জীবন আর মৃত্যুর মাঝামাঝি
একঘেয়ে রচিত জীবন,
একদিকে হেলে গেছে বিষাদের পাল্লা,
আত্মকেন্দ্রিকতার আড়ালে খোঁজে সমতার স্বাচ্ছন্দ্য।
চ্যাটিং আর ফিসফাসে,
বেশ কাটে মুঠোফোনে দিন,
তবু মাঝে মাঝে
ঘুমচোখে তিরতির কাঁপে
তর্জনীর কোমল ডগা ।
আততায়ী ঘাতক রাতের দখলে
সমর্পিত কানামাছি বিকেল-
রিনিঝিনি সন্ধ্যা।
কালো কফিনের আঁধারে
উপমাহীন স্তব্ধতায় সেলাই করা
তামাদি স্বপ্নের শেষ উস্কানি!
প্রতীক্ষার চুপ-আকাশ,
সেও বাতাসে ছড়ায় বিষাদের ঘ্রাণ,
বিবেকের মুমূর্ষু নিঃশ্বাস!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।