ভুল অভিসার (সনেট)
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

স্বপ্নরা রঙিন হয় বিষাদের রঙে
লীলাময়ী মেঘ সেও লুকোচুরি খেলে
চেতনায় পোড়ে মন দীনতার কোলে
হৃদয় লুকিয়ে থাকে কোজাগরি ঢঙে।
.
দু'চোখের পাঁপড়ি কাঁপে রুগ্ন জীবিকায়
করুণার বালাখানা খরতাপে পোড়ে
পরজীবি স্বপ্নদের ডাকে চুপিসারে
মাধুরী মায়ার শোক খোলা আঙিনায়।
.
সাহসী কিশোর বেলার রক্তক্ষরণ
নদীর মতন পোড়ে দখলের তাপে
বিবেকের খোলা মাঠে বারমাসি মন
রাশি রাশি আকুতির পদভারে কাঁপে।
.
বল্গাহারা ঢেউ নেই পতিত সংসারে,
অসভ্য এ সভ্যতার ভুল অভিসারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।