আলোর নিশান
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

ঐসমুদ্রের মাঝে সূর্ষতরণ আশার তরণী দুর্বার বেগে,উচ্ছল রোলে,যাত্রা শুরু তটিনী। তুফান বেগে উঠেছে ঝড় উচলিয়া পড়ে ফেনা ছিন্নপালে জয় পতাকা তুলে দাও নিদারুন হানা। বজ্রের বেগে হাল ভাঙ্গে পাহাড়ের মতো ঢেউ মস্তুলে দাড়িয়ে,আশার প্রদীপ জ্বালিয়ে,ছুটে এসো দেউ। আকাশের নীলে,বিদ্যুৎচমকে আকেঁ তলোয়ার ঝলসাতে হবে তুফান আজি,উদিবে হাহাকার। ঐ আকাশের নীলে উড়েছে তোমার জয় নিশান বাঞ্চনার দ্বীপ পাড়িদিয়ে গাইতেহবে জয়ের গান। যুগ যুগ ধরে করেছ কত সূর্ষ রচনা ঘোচাতে হবে,যত আছে পিছে সব বাঞ্চনা। দুস্তর বাধা প্রস্তর ঠেলে বন্যার মত পেরিয়ে সঞ্চিত সুপ্তি দিয়েছে সাড়া নবপ্রান জেগেছে রনসাজে সাজিয়ে। আল্লার-শান,উড়ছে নিশান ঐমাউজের বুকে মর্দের মতো ধরো হাল মাস্তুলে নিশান উড়িয়ে।
-----------------
চৌগাছা১৪৷০১৷২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।