বাংলা ভাষা
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

বাংলা আমার মাতৃভাষা
এই ভাষাতে কথা বলি,
বাংলা আমার দেশের ভাষা
এই ভাষাতে পথ চলি।
বাংলা ভাষা, বীর শহীদের রক্ত মাখা,
শহীদ মিনারে স্মৃতিআঁকা।
বাংলা ভাষা, সন্তান হারা মায়ের স্বপ্ন আঁকা
বাংলা মায়ের নক্সিকাঁথা।
বাংলা ভাষা,রাজপথে রক্ত মাখা
ফেব্রুয়ারীর ইতিহাস লেখা।
বাংলা ভাষা, গভীর শ্রদ্ধায় স্মরণকরি
বীর শহীদের রক্তে রাঙানো স্মৃতি,
বাংলা ভাষা, মায়ের মুখের মধুর হাঁসি,
তাইতো বেশি ভালবাসি।
বাংলা আমার রাষ্ট ভাষা,বাংলা মায়ের বুলি!
আমি গর্বিত, আমি বাঙালি।
------------------------------
চৌগাছা০৩৷০২৷২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।