ভূলেছ আমায়
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

মনেপড়ে বারে বারে তোমার ঐ আঁখি
অশ্রুজলে বক্ষভিজে ঝরেপড়ে হাঁসি।
আত্মার আকুতি তোমা পারিনি জানাতে
শ্রাবণ মেঘে তা ভাসায়েছি নিজ হাতে।

বসন্ত ক্ষনে সে প্রেম জেগেছিল প্রানে
ফাল্গুনি হাওয়া বলেগেছে কানে কানে,
ফুটিবে না আর বসন্তি মাধবীলতা
পাঁপড়ি অকালে ঝরেগেছে অভিমানে।
অপলক চোখে চেয়ে থাকি কুয়াশায়
ঝরেপড়া মঞ্জরী আসে ভালবাসায়।

হৃদয় বকুলে মালাগাঁথি নিজহাতে
পরাতে এসে হারিয়েছি সে একরাতে।
প্রভাতে মিশেগেছো তুমি সন্ধ্যা তাঁরায়
একা করে রেখেগেছো ভূলেছো আমায়।
----------------------------
চৌগাছা২৩৷০২৷২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।